এসআইবিএলের ডিভিডেন্ড বিতরণ শুরু বৃহস্পতিবার

SIBLশেয়ারবাজার রিপোর্ট: বৃহস্পতিবার ৯ এপ্রিল থেকে ডিভিডেন্ড বিতরন শুরু করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি স্যোসাল ইসলামি ব্যাংক লিমিটেড। কোম্পানির প্রায় ৬৫ হাজার বিনিয়োগকারীর সবার কাছে এ ডিভিডেন্ড পৌঁছাতে ৭ থেকে ১০ দিন সময় লাগবে বলে কোম্পানিসূত্রে জানা যায়।

এসআইবিএলের কোম্পানি সচিব হুমায়ুন কবীর শেয়ারবাজারনিউজ ডট কমকে জানান, ‘কোম্পানির সকল বিনিয়োগকারীদের কাছে ডিভিডেন্ড পৌঁছে দিতে প্রায় সপ্তাহখানেক সময় লাগবে। প্রতিদিন ব্যাংক ১০ হাজার একাউন্টে ডিভিডেন্ড বন্টণ করতে পারবে। এর মধ্যে কিছু হয়তো পৌঁছাবে না বা ঠিকানা ভুল হবে। সেগুলো আমরা পরবর্তিতে ওয়ারেন্ট জারি করে চেকের মাধ্যেমে প্রদান করবো।’

উল্লেখ্য, ২০১৪ অর্থবছরের হিসাব শেষে সোশ্যাল ইসলামী ব্যাংক সাধারন বিনিয়োগকারীদের জন্য ১৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করে। সোশ্যাল ইসলামি ব্যাংকের আলোচিত অর্থ বছরে শেয়ার প্রতি আয় করেছে ২.৭৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ হয়েছে ১৭.৩১ টাকা এবং শেয়ার প্রতি নগদ প্রবাহের পরিমান ৪.৩৬ টাকা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) গত ৩০ মার্চ অনুষ্ঠিত হয়। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছিল ১০ মার্চ।

 

শেয়ারবাজার/ও

আপনার মন্তব্য

Top