উভয় স্টক এক্সচেঞ্জের সাথে এনবিআর এর বৈঠক স্থগিত: পরবর্তী তারিখ ২৬ এপ্রিল

nbrশেয়ারবাজার রিপোর্ট: আজ ৯ এপ্রিল বৃহষ্পতিবার দেশের দুই স্টক এক্সচেঞ্জের (ডিএসই ও সিএসই) সাথে নির্ধারিত প্রাক বাজেট বৈঠক স্থগিত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আগামি ২৬ এপ্রিল রবিবার এ বৈঠক অনুষ্ঠিত হতে পারে বলে শেয়ারবাজার নিউজ ডট কমকে জানিয়েছেন প্রধান বাজেট সমন্বয়ক মো: আবদুস সামাদ আল আজাদ।

অনুষ্ঠিত হতে যাওয়া ২০১৫-২০১৬ অর্থবছরের শুল্ক ও কর সংক্রান্ত জাতীয় বাজেট প্রণয়নের লক্ষ্যে প্রাক বাজেট বৈঠকে ডিএসই ও সিএসই ছাড়া দেশের অন্য আর্থিক প্রতিষ্ঠান (ব্যাংক, বীমা, লীজিং ও মার্চেন্ট ব্যাংক) এবং এসএমই ফাউন্ডেশনের প্রতিনিধিরাও ওই বৈঠকে অংশ নেবেন।

এ প্রসঙ্গে  মো: আবদুছ সামাদ আল আজাদ বলেন, অর্থ মন্ত্রীর সঙ্গে এনবিআর এর চেয়ারম্যানের বৈঠক জরুরি ভিত্তিতে আজ অনুষ্ঠিত হয়। তাই চেয়ারম্যানের সাথে আজ ও আগামিকালের প্রাক বাজেট নিয়ে সংশ্লিষ্ট সকল মহলের সাথে নির্ধারিত বৈঠক স্থগিত করা হয়েছে। এর মধ্যে কিছু বৈঠক বাতিলও করা হয়েছে। তবে দেশের অর্থনীতিতে পুঁজিবাজারের গুরুত্ব অত্যাধিক বিধায় ডিএসই ও সিএসই’র সাথে বৈঠকটি আগামি ২৬ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বৈঠকে মূলধনী মুনাফা কর (ক্যাপিটাল গেইন ট্যাক্স) প্রত্যাহার, ডিভিডেন্ডের ওপর ধার্যকৃত ট্যাক্স প্রত্যাহার, মার্চেন্ট ব্যাংক ও স্টক ব্রোকারের কর্পোরেট ট্যাক্স হার কমানোসহ পুঁজিবাজারে বিনিয়োগ বাড়াতে বিশেষ সুবিধা নির্ধারণ বিষয়ে আলোচনা হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

শেয়ারবাজারনিউজ/তু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top