উভয় স্টক একচেঞ্জে গেইনারের শীর্ষে সালভো কেমিক্যাল

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে উভয় স্টক একচেঞ্জে টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি সালভো কেমিক্যাল লিমিটেড। আজ সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ার দর ৭.৬০ শতাংশ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭.১০ শতাংশ বেড়ে  গেইনারের শীর্ষে উঠে আসে। উভয় স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইতে সালভো কেমিক্যালের ৮৩ লাখ ১৩ হাজার ৯৭৬টি শেয়ার ৩ হাজার ৭৯ বার হাতবদল হয়। আর কোম্পানির শেয়ার দর ১৮.৫০ টাকা থেকে ১৯.৯০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৯.৮০ টাকায় লেনদেন হয়।

এদিকে, সিএসইতে সালভো কেমিক্যালের ৬ লাখ ৪ হাজার ৭১৫টি শেয়ার ৫০০ বার হাতবদল হয়। আর কোম্পানির শেয়ার দর ১৭.৫০ টাকা থেকে ১৮.৫০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৮.৫০ টাকায় লেনদেন হয়।

ডিএসইতে গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ন্যাশনাল টিউবসের ৭.০৩ শতাংশ, ইসলামী ব্যাংকের ৬.৬৩ শতাংশ, সাইফ পাওয়ারটেকের ৫.৭০ শতাংশ, মতিন স্পিনিংয়ের ৫.০১ শতাংশ, হা-ওয়েল টেক্সটাইলের ৪.৭৪ শতাংশ, সিটি ব্যাংকের ৪.৬৪ শতাংশ, পেনিনসুলা চিটাগাংয়ের ৪.৫৬ শতাংশ, শাহজালাল ইসলামী ব্যাংকের ৪.২৯ শতাংশ এবং নদার্ণ ইন্স্যুরেন্সের ৪.০২ শতাংশ  শেয়ার দর বেড়েছে।

অন্যদিকে সিএসইতে গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইসলামী ব্যাংকের ৬.৬৩ শতাংশ, নিটল ইন্স্যুরেন্সের ৬.০৬ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ৫.৮৮ শতাংশ, মতিন স্পিনিংয়ের ৫.৩০ শতাংশ, সাইফ পাওয়ারটেকের ৫.২৮ শতাংশ, পিপলস ইন্স্যুরেন্সের ৫.১০ শতাংশ, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের ৫.০৯ শতাংশ, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ৪.৯০ শতাংশ এবং পেনিনসুলা চিটাগাংয়ের ৪.৫৬ শতাংশ শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top