ডিএসই’তে শেফার্ডের তালিকাভুক্তির অনুমোদন

shephard-industriesশেয়ারবাজার রিপোর্ট: সদ্য প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও) আসা শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডটকে তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। গতকাল অনুষ্ঠিত ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় এ কোম্পানির শেয়ার লেনদেনের জন্য তালিকাভুক্তির অনুমোদন দেয়া হয়।

তবে বিও হিসাবে শেয়ার জমা না হওয়াতে এখনো কোম্পানিটির শেয়ার স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরুর তারিখ ঘোষণা হয়নি। আইপিওতে বিজয়ী বিনিয়োগকারীদের বিও হিসাবে শেয়ার জমা হওয়ার পর এর তারিখ ঘোষণা করা হবে।

এর আগে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৫৮৯তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। তার পর পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের লক্ষ্যে গত ৮ থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত শেফার্ড ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন অনুষ্ঠিত হয়।

পুঁজিবাজারে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে শেফার্ড ইন্ডাস্ট্রিজ। আর এ লক্ষ্যে অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। আর উত্তোলিত টাকা দিয়ে ওয়াশিং প্লান্ট ভবন নির্মাণ, সম্প্রসারণ, মেশিন ও সরঞ্জামদি ক্রয়, ইটিপি সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে কোম্পানিটি।

জানা যায়, ৩০ জুন, ২০১৬ পর্যন্ত সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৪৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৭০ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top