আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ মার্চ ২০১৭, বুধবার |

kidarkar

ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় চাপে বাড়তে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ৩৭৭ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৬২৫ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১০ এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৩১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টি, দর কমেছে ১০৬টি এবং অপরিবর্তিত রয়েছে ৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৭৭ কোটি ৪ লাখ ১৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ০.৯ পয়েন্টে বেড়ে অবস্থান করে ৫৬২১ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ০.৭ পয়েন্ট কমে অবস্থান করে ১৩০৮ এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ২০২৭ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৫৯১ কোটি ৬০ লাখ ১৬ হাজার টাকা।

এদিকে, দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৫৭২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, দর কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২১ কোটি ২০ লাখ ৮৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.