সূচকের পতনে চলছে লেনদেন

price...dawnশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ব্যাপক পতনে চলছে লেনদেন। এদিন শুরুতে  উত্থানে থাকলে ধীরে ধীরে পড়তে শুরু করে সূচক। রোববার প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এসময়ে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩০৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করে ১০৫৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬৬০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১৮৯টির আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৪৯ কোটি ১৯ লাখ ৩৭ হাজার টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ২০০ কোটি ৬১ লাখ ২৬ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৩৪৫ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩৬৭ কোটি ৬৮ লাখ ৭৯ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮০৩৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ১১১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৩ কোটি ৪১ লাখ ৪৯ হাজার টাকা। আগের দিন সিএসইতে এসময়ে লেনদেন হয়েছিল ১৭ কোটি ৭২ লাখ ৩৮ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top