আজ সাইফ পাওয়ারটেকের রাইট আবেদনের শেষ দিন

Saif powerশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা ও আবাসন খাতের সাইফ পাওয়ারটেকের রাইট শেয়ারের আবেদনের আজ ২০ মার্চ শেষ দিন। গত ২৮ ফেব্রুয়ারি থেকে এ কোম্পানির রাইট আবেদন শুরু হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি পর্যন্ত যেসব বিও অ্যাকাউন্টে সাইফ পাওয়ারটেকের শেয়ার ছিল তারাই রাইট শেয়ার পাওয়ার যোগ্য হয়েছেন। রাইট শেয়ার বাবদ যে পরিমাণ টাকা নির্ধারণ করা হয়েছে তা আজকের মধ্যে কোম্পানির অনুকূলে টাকা জমা দিতে হবে। তা না হলে রেকর্ড ডেটে কোম্পানির শেয়ার থাকা স্বত্ত্বেও সংশ্লিষ্ট বিনিয়োগকারী রাইট অফার গ্রহণ করতে পারবেন না।

এর আগে  ৫৯৫তম কমিশন সভায়  প্রিমিয়ামসহ সাইফ পাওয়ারটেকের রাইট শেয়ার ইস্যু অনুমোদন করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

জানা যায়, সাইফ পাওয়ারটেক ১:১ অনুপাতে ১১ কোটি ৬২ লাখ ৯৫ হাজার ৩৪৮টি রাইট শেয়ার ইস্যু করবে। ফেসভ্যালু ১০ টাকার সাথে ৫ টাকা প্রিমিয়ামসহ ১৫ টাকায় রাইট ইস্যু করা হবে। রাইট ইস্যুর মাধ্যমে কোম্পানিটি ১৭৪ কোটি ৪৪ লাখ ৩০ হাজার ২২০ টাকা সংগ্রহ করবে। আর এ টাকা দিয়ে কোম্পানিটি ব্যাংক লোন পরিশোধ এবং ব্যবসা সম্প্রসারণের (ব্যাটারী প্রজেক্ট সম্প্রসারণ) মাধ্যমে উৎপাদন বৃদ্ধি করবে।

২০১৬ সালের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৩.২২ টাকা। আর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৩৮ টাকা।

রাইট ইস্যুর জন্য ইস্যু ম্যানেজার হিসেবে রয়েছে ভ্যানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ লিমিডেট।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

Top