আজ: শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১ইং, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ এপ্রিল ২০১৫, রবিবার |



kidarkar

কেয়ার ডিভিডেন্ড জটিলতার অবসান

Keya_Cosmetics_Limitedশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ঔষধ ও রসায়ন খাতের কেয়া কসমেটিকসের ডিভিডেন্ড সংক্রান্ত জটিলতার অবসান হতে যাচ্ছে। গত জুনে শেষ হওয়া অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ষোষণা করলেও বার্ষিক সাধারন সভা (এজিএম) না করতে পারায় এতদিন ডিভিডেন্ড সংক্রান্ত জটিলতা থেকে গিয়েছিল। ফলে সাধারন বিনিয়োগকারীরাও ডিভিডেন্ড থেকে বঞ্চিত ছিল।

রবিবার ১২ এপ্রিল অনুষ্ঠিত বোর্ডসভায় নতুন করে এজিএমের সময় ও স্থান নির্ধারণ করা হয়। কোম্পানির ১৮তম এজিএম ১২ জুন অনুষ্ঠিত হবে বলে কোম্পানিসূত্রে জানা গেছে। ফলে ডিভিডেন্ড পেতে সাধারন বিনিয়োগকারীদের আর কোনো বাধা নেই।

উল্লেখ্য, কেয়া কসমেটিকস লিমিটেড এর আগে গত ১৪ জানুয়ারি কোম্পানি এজিএম অনুষ্ঠিত করার ঘোষণা দিয়েছিল। ওইদিন সকাল ১০টায় কেয়া নিট কম্পোজিট লিমিটেডের ফ্যাক্টরি প্রাঙ্গন কোনাবাড়ি, গাজীপুর এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু অনিবার্যকারণবশত তা অনুষ্ঠিত হয়নি।

পুঁজিবাজারে ২০০১ সালে তালিকাভুক্ত এ কোম্পানি ২০১৪ সালের জুনে শেষ হওয়া অর্থবছরে সাধারন বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড প্রদানের ঘোষণা দিলেও সঠিক সময়ে এজিএম অনুষ্ঠিত করতে পারেনি। ফলে কোম্পানিকে ‘জেড’ ক্যাটাগরিতে অবনমিত করে দেয়া হয়। এজিএম না করতে পারায় এতদিন সাধারন বিনিয়োগকারীরা ঘোষিত ডিভিডেন্ডও পায়নি।

প্রসঙ্গত, কোম্পানি আইন অনুযায়ি নির্ধারিত সময়ে এজিএম করতে ব্যর্থ হলে সংশ্লিষ্ট কোম্পানি আদালতের অনুমতি নিয়ে এজিএম করতে পারবে।

 

শেয়ারবাজার/ও/তু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.