২ ব্যাংকের শেয়ার লেনদেনে সার্কিট ব্রেকার নেই

circuit breaker_SharebazarNews_সার্কিট ব্রেকারশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই ব্যাংকের শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী এসব কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো লিমিট দেয়া হয়নি। কোম্পানিগুলো হলো: ব্র্যাক ব্যাংক এবং ইস্টার্ন ব্যাংক লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ইস্টার্ন ব্যাংক:

৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টকসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.৭৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৯.২৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে। আর এর জন্যে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ এপ্রিল।

ব্রাক ব্যাংক:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ স্টক ও ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে। আলোচিত সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ৫.৪৭ টাকা এবং সলো ইপিএস ৬.২৮ টাকা। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) ৩১.৩৪ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ১৩.৭৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ এপ্রিল, সকাল ১০টায় সাভারের ব্র্যাক-সিডিএম’এ অনুষ্ঠিত হবে। আর এর জন্যে  রেকর্ড ডেট ১০ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top