আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ মার্চ ২০১৭, সোমবার |

kidarkar

মুনাফা তুলছেন বিনিয়োগকারীরা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও ৫ মিনিট পর সেল প্রেসারে কমতে থাকে সূচক। এবং ২০ মিনিট পর ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করলেও ১ ঘন্টা পর আবার নামতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৪ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্টে কমে অবস্থান করছে ৫৭১৫ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৯৯ এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৭০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টি, দর কমেছে ১৩৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৮৪ কোটি ৪ লাখ ৪৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১৮ পয়েন্টে কমে অবস্থান করে ৫৭১৭ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ০.৮৮ পয়েন্ট কমে অবস্থান করে ১৩০০ এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ২০৭৩ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৫১৮ কোটি ৬১ লাখ ৫৮ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট কমে অবস্থান করে ১০ হাজার ৭২৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, দর কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২৪ কোটি ৫৮ লাখ ২৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.