ইমাম বাটনকে টাকা জমা দেওয়ার নির্দেশ রাজস্ব বোর্ডের

imam-button-logoশেয়ারবাজার রিপোর্ট: শুল্ক ফাঁকি দেওয়ায় পুঁজিবাজারে তালিকাভুক্ত ঔষুধ ও রসায়ন খাতের ইমাম বাটনকে জরিমানা করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। একই সাথে ফাঁকি দেওয়া টাকা ও জরিমানার অর্থ আগামী ১৫দিনের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে এনবিআর। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই জানায়, গত ২১ মার্চ তারিখে এনবিআর এমন নির্দেশ দেয়।

নির্দেশনায় বলা হয়েছে, শুল্ক বাবদ ইমাম বাটন ছল-চাতুরি করে ৪ লাখ ৪৩ হাজার ৮৩৪ টাকা ফাঁকি দিয়েছে। যা কাস্টম বন্ড কমিশনারেটের তদন্তে প্রমাণ হয়েছে। আর শুল্ক ফাঁকি দিয়ে কোম্পানিটি কাস্টম অ্যাক্ট, ১৯৬৯ লঙ্ঘন করেছে। এর জন্য কোম্পানিটিকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তাই কাস্টম অ্যাক্ট, ১৯৬৯ অনুযায়ী কোম্পানিটিকে ফাঁকি দেওয়া টাকা ও জরিমানার অর্থ সহ মোট ১২ লাখ ৪৩ হাজার ৮৩৪ টাকা আগামী ১৫ কার্যদিবেসের মধ্যে জমা করার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে ডিএসই সূত্রে জানা যায়, আজ কোম্পানিটির সমাপনি দর নির্ধারণ হয়েছে ১৪.৬০ টাকা। ৭ কোটি ৭০ লখ টাকা পরিশোধিত মূলধনের এ কোম্পানিটি দ্বিতীয় প্রান্তিকে ৪২ লাখ টাকা লোকসান এবং শেয়ার প্রতি লোকসান ০.৫৫ টাকা। কোম্পানিটি গত দশক ধরে লোকসানে রয়েছে। তাই এ সময়ে শেয়ারহোল্ডারদের কোন ডিভিডেন্ড দিতে পারেনি কোম্পানিটি।

উল্লেখ্য, কোম্পানিটির ৫৩.০৯ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top