ছয় মাসের জামিন পেলেন ফখরুল

fakrulশেয়ারবাজার রিপোর্ট: পল্টন ও মতিঝিল থানায় গাড়ি পোড়ানোর অভিযোগ এনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচির মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে দায়ের করা চার মামলার মধ্যে পল্টন থানার একটি মামলায় ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। মামলার নম্বর ৩/৪ জানুয়ারি, ২০১৪ ইং।

একইসঙ্গে অপর মামলাগুলো কেন তাকে জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারী করেছেন আদালত। আগামী ২ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদেরকে উক্ত রুলের জবাব দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ আদেশ দেন। আবেদনের পক্ষে শুনানী করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন, এজে মোহাম্মাদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির। এসময় আদালতে আসামিপক্ষে আরো উপস্থিত ছিলেন ব্যারিস্টার বদরোদ্দোজা বাদলসহ বিএনপিপন্থি অন্য আইনজীবীরা।

গত রোববার সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট সগীর হোসেন লিওন হাইকোর্টে মির্জা ফখরুলের পক্ষে জামিন আবেদনগুলো দায়ের করেন।

জানা গেছে, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পরিকল্পনা অনুযায়ী পল্টন এলাকায় হরতালের মাঝে গাড়ি ভাঙচুর করে বিএনপির পিকেটাররা। এজন্য ফখরুল ইসলামসহ ২৪ বিএনপি নেতার বিরুদ্ধে মামলা করেন পল্টন থানার পুলিশ। গত জানুয়ারি মাসের ৪ তারিখে দায়ের করা মামলায় আজ তাকে ছয় মাসের জামিন দিয়েছেন আদালত।

এছাড়াও নাশকার কাজে উসকানি, প্ররোচনা ও পরিকল্পনা অনুযায়ী পল্টন এলাকায় হরতালের মাঝে গাড়ি ভাঙচুরের অভিযোগে গত ৪ জানুয়ারি মতিঝিল ও পল্টন থানায় পৃথক ‍দু’টি মামলা দায়ের করে পুলিশ। আর গত বছরের ২৯ ডিসেম্বর এবং চলতি বছরের ৬ জানুয়ারি একই অভিযোগ এনে পল্টন থানায় অপর দু’টি মামলা দায়ের করে পুলিশ।

শেয়ারবাজারনিউজ/তু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top