৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার রিপোর্ট: ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পযালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষনা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি। এগুলো হলো- বাটা সু, যমুনা ব্যাংক এবং ফিনিক্স ইন্সুরেন্স লিমিটেড। আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

বাটা সু: সমাপ্ত অর্থবছরের জন্য ১০৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ২২৫ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। সবমিলিয়ে ২০১৬ অর্থবছরের জন্য বাটা সু ৩৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৬.২৪ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ২৫৯.৯৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ৭৮.৬৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২০ জুন সকাল সাড়ে ১০টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গণ, টঙ্গী, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ মে।

যমুনা ব্যাংক: সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের ২০.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৯২ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫.৭০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৭.২৭ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ আগস্ট, সকাল ১০টায়, রাজধানীর পুলিশ কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। আর এর জন্যে  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ জুন।

ফিনিক্স ইন্সুরেন্স: সমাপ্ত অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ২.৪৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৪.৬৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ হয়েছে ০.৭৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ জুন দুপুর সাড়ে ১২টায় আইডিইবি, কাকরাইলে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ মে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top