৩ ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

Mutualfunds_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ মিউচ্যুয়াল ফান্ড। এগুলো হলো- ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই১৬-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.২৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.২২ টাকা। সে হিসেবে ফান্ডটির ইপিইউ আগের তুলনায় বেড়েছে।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.১৯ টাকা । যা আগের বছর একই সময় ছিল ০.২১ টাকা।

৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৮৫ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত সময়ে ছিল ১০.৮৬ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৬০ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১০.৮৫ টাকা।

এদিকে, গত তিন মাসে (জানুয়ারী-মার্চ’১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১০ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.০৩ টাকা।

এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই১৬-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.২৯ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৩৬ টাকা। সে হিসেবে ফান্ডটির ইপিইউ আগের তুলনায় কমেছে।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.৩২ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৩৬ টাকা।

৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৭০ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত সময়ে ছিল ১১.৬৭ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৯৭ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১১.৩৩ টাকা।

এদিকে, গত তিন মাসে (জানুয়ারী-মার্চ’১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১২ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.০৬ টাকা।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই১৬-মার্চ১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫৫ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.০৬ টাকা। সে হিসেবে ফান্ডটির ইপিইউ আগের তুলনায় কমেছে।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.৪২ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৩২ টাকা।

৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.২৬ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত সময়ে ছিল ১১.০৭ টাকা। আর ৩১ মার্চ ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৯৭ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে ছিল ১১.১৬ টাকা।

এদিকে, গত তিন মাসে (জানুয়ারী-মার্চ’১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১১ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.২৮ টাকা (নেগেটিভ)।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

One Comment;

  1. rezaul said:

    the EPU of Popular 1st MF has increased, not decreased. Tk. 0.55 in 2017 vs. Tk. 0.06 in 2016

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top