চলতি সপ্তাহে ১৪ কোম্পানির এজিএম

AGM_এজিএমশেয়ারবাজার রিপোর্ট: চলতি সপ্তাহে অনুষ্ঠিত হতে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৪ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)। কোম্পানিগুলো হচ্ছে- এশিয়া ইন্স্যুরেন্স, সাউথইস্ট ব্যাংক, উত্তরা ফাইন্যান্স, আইসিবি ইসলামীক ব্যাংক, ইসলামী ব্যাংক, আইবিবিএল মুদারাবা পারপেচুয়াল বন্ড, জিএসপি ফাইন্যান্স, ডেল্টা ব্র্যাক হাউজিং, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, উত্তরা ব্যাংক, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, ইসলামীক ফাইন্যান্স, ট্র্যাস্ট ব্যাংক এবং বিডি ফাইন্যান্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড: বিমা খাতের এই কোম্পানির এজিএম আগামী ২১ মে সকাল ১১টায় কিং হল স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, হাউজ#১৯ রোড#৭ গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য  ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডে ঘোষণা করেছে। যা এজিএম অনুমোদন করবে শেয়ারহোল্ডারগণ।

সাউথইস্ট ব্যাংক লিমিটেড: ব্যাংক খাতের এই কোম্পানির এজিএম আগামী ২২ মে সকাল ১১টায় অফিসার্স ক্লাব, বেইলী রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য  ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডে ঘোষণা করেছে। যা এজিএম অনুমোদন করবে শেয়ারহোল্ডারগণ।

উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড: আর্থিক খাতের এই কোম্পানির এজিএম আগামী ২২ মে সকাল সাড়ে ১০টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, হাউজ#১৯ রোড#৭ গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য  ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডে ঘোষণা করেছে। যা এজিএম অনুমোদন করবে শেয়ারহোল্ডারগণ।

আইসিবি ইসলামীক ব্যাংক লিমিটেড: ব্যাংক খাতের এই কোম্পানির এজিএম আগামী ২৩ মে সকাল ১০টায় ইউটিসি কনভেনশন হল, পান্থপথ, ঢাকায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারগণদের জন্য কোন ডিভিডেন্ড ঘোষণা করেনি।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড: ব্যাংক খাতের এই কোম্পানির এজিএম আগামী ২৩ মে সকাল ১০টায় কুর্মিটোলা গলফ ক্লাব. ঢাকা ক্যান্টমেন্ট, ঢাকায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য  ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডে ঘোষণা করেছে। যা এজিএম অনুমোদন করবে শেয়ারহোল্ডারগণ

আইবিবিএল মুদারাবা পারপেচুয়াল বন্ড: এই বন্ডের এজিএম আগামী ২৩ মে অনুষ্ঠিত হবে। তবে বন্ডটি এজিএমের স্থান  ও  সময় এখনো জানায়নি। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ৮.৯৪ শতাংশ বার্ষিক লভ্যাংশ দেবে।

জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড: আর্থিক খাতের এই কোম্পানির এজিএম আগামী ২৩ মে সকাল সাড়ে ১১টায় রাওয়া কনভেনশন হল, মহাখালি, ঢাকায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য  ২২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডে ঘোষণা করেছে। যা এজিএম অনুমোদন করবে শেয়ারহোল্ডারগণ।

ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স লিমিটেড: আর্থিক খাতের এই কোম্পানির এজিএম আগামী ২৩ মে সকাল সাড়ে ১০টায় সিক্স সিজনস হোটেল, রোড#৯৬, হাউজ#১৯, গুলশান-২, ঢাকায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য  ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডে ঘোষণা করেছে। যা এজিএম অনুমোদন করবে শেয়ারহোল্ডারগণ।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স লিমিটেড: বিমা খাতের এই কোম্পানির এজিএম আগামী ২৩ মে সকাল ১১টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, হাউজ#১৯ রোড#৭ গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য  ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডে ঘোষণা করেছে। যা এজিএম অনুমোদন করবে শেয়ারহোল্ডারগণ।

উত্তরা ব্যাংক লিমিটেড: ব্যাংক খাতের এই কোম্পানির এজিএম আগামী ২৪ মে সকাল ১১টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য  ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডে ঘোষণা করেছে। যা এজিএম অনুমোদন করবে শেয়ারহোল্ডারগণ।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড: বিমা খাতের এই কোম্পানির এজিএম আগামী ২৪ মে বিকেল ৩টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, হাউজ#১৯ রোড#৭ গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য  ১৫ শতাংশ ডিভিডেন্ডে ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। যা এজিএম অনুমোদন করবে শেয়ারহোল্ডারগণ।

ইসলামীক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: আর্থিক খাতের এই কোম্পানির এজিএম আগামী ২৪ মে সকাল সাড়ে ১০টায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, কাকরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ১৪ শতাংশ ডিভিডেন্ডে ঘোষণা করেছে। এর মধ্যে ৩ শতাংশ ক্যাশ এবং ১১ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। যা এজিএম অনুমোদন করবে শেয়ারহোল্ডারগণ।

ট্রাস্ট ব্যাংক লিমিটেড: ব্যাংক খাতের এই কোম্পানির এজিএম আগামী ২৪ মে সকাল ১১টায় ট্রাস্ট মিলেনায়তন, বীরশ্রেষ্ঠ শহীদ জাহাঙ্গীর গেইট, ঢাকা ক্যান্টমেন্ট, ঢাকায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ২৫ শতাংশ ডিভিডেন্ডে ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। যা এজিএম অনুমোদন করবে শেয়ারহোল্ডারগণ।

বিডি ফাইন্যান্স লিমিটেড: আর্থিক খাতের এই কোম্পানির এজিএম আগামী ২৪ মে সকাল সাড়ে ১০টায় বিসিআইসি অডিটরিয়াম, ৩০-৩১ দিলকুশা, ঢাকায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। যা এজিএম অনুমোদন করবে শেয়ারহোল্ডারগণ।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top