জিএসপি ফাইন্যান্সের ২২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন: আগামীতে আরো ভাল ডিভিডেন্ড দেওয়ার আশ্বাস

gspশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লি: এর পরিচালনা পর্ষদের সুপারিশ করা ২২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড সাধারন শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে চূড়ান্ত অনুমোদন হয়েছে।

আজ কোম্পানিটির অনুষ্ঠিত ২২তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) উপস্থিত শেয়ারহোল্ডাররা ডিভিডেন্ডের চূড়ান্ত অনুমোদন দিয়েছেন। এ সময় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের অনুমোদন হয়েছে। কোম্পানি সচিব মো: মিজানুর রহমানের সঞ্চালনায় এজিএম অনুষ্ঠিত হয়েছে।

এজিএমে কোম্পানিটির চেয়ারম্যান ফিরোজ ইউ হায়দার, স্বতন্ত্র পরিচালক ও ভাইস-চেয়ারম্যান ড. এটিএম শামসুল হুদা, ব্যবস্থাপনা পরিচালক মামুন মাহমুদ শাহ-সহ অন্যান্য পরিচালক এবং কোম্পানিটির উদ্যোক্তা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল আলতাফ হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন। এ সময় কোম্পানিটির শেয়ারহোল্ডারদের পাশাপাশি অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এজিএমে’র সভাপতি হিসেবে চেয়ারম্যান উদ্বোধনী বক্তব্যে চলমান তাপদাহের মধ্যে শেয়ারহোল্ডারদের উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানান। এ সময় জিএসপি’র ব্যবসায়িক অগ্রগতি শেয়ারহোল্ডাদের কাছে তুলে ধরেন।

৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত বছরে ভাল ব্যবসা এবং ডিভিডেন্ড দেওয়ায় পর্ষদকে ধন্যবাদ জানান শেয়ারহোল্ডাররা।

জানা যায়, আলোচিত বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ২.৮৭ টাকা এবং এনএভি হয়েছে ২৪.৩৬ টাকা। ডিভিডেন্ড হিসেবে শেয়ারহোল্ডারদের শেয়ার প্রতি ২.২০ টাকা দিয়েছে কোম্পানিটি।

এছাড়া কোম্পানিটির সহযোগী প্রতিষ্ঠান জিএসপি ইনভেস্টমেন্ট লি: আলোচিত বছরে ভাল ব্যবসা করেছে। এ সময় সহযোগী প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৮ টাকা।  যা এর আগের বছর ছিল ০.৪২ টাকা।

এদিকে জিএসপি’র নিজস্ব কার্যালয়ে বাণিজ্যিক ভন নির্মাণের জন্য শেয়ারহোল্ডাররা দাবী তুলেছেন। এ প্রসঙ্গে চেয়ারম্যান বলেন, বেশ বড় জায়গা নিয়ে আমাদের প্রধান কার্যালয় অবস্থিত। এখানে বহুতল ভবন নির্মাণে নিয়ন্ত্রক সংস্থা কেন্দ্রীয় ব্যাংকের কিছু নিয়মকানুন রয়েছে। তাই বহুতল ভবন নির্মাণে কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে আলোচনা চলছে বলে তিনি জানান।

এর আগে অনুষ্ঠিত বিশেষ সাধারন সভায় (ইজিএম) কোম্পানির সংঘ স্মারক বিধি পরিবর্তনের অনুমোদন দেন শেয়ারহোল্ডাররা।

উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে চেয়ারম্যান এজিএমের সমাপ্তি ঘোষণা করেন। এ সময় আগামীতে আরো ভাল ডিভিডেন্ড দেওয়ার আশ্বাস দেন তিনি।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top