মন্দা বাজারে ভাল মুনাফাই দিল বিমা খাত

Insurance_বীমাশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে শেয়ারবাজারে সূচকের পতনেই শেষ হয়েছে লেনদেন। আজ বুধবার লেনদেন ও সূচক অনেকটাই কমেছে। এদিন সুচক সাড়ে ৫ হাজারে নিচে নেমে এসেছে। বুধবার মন্দা বাজারে সূচক ও লেনদেনের পাশাপাশি বেশিভাগ খাতের অধিকাংশ শেয়ারের দর কমেছে। তবে ভাল মুনাফা দিয়েছে বিমা খাত। এ খাতের কোম্পানির শেয়ারের দর বেড়েছে এই দিন বেশি। এর মধ্যে সবেচেয়ে বেশি বেড়েছে ফিনিক্স ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, সেন্টাল ইন্স্যুরেন্স এবং অগ্রনী ইন্স্যুরেন্সের। এমিনকি কোম্পানিগুলো আজ টপটেন গেইনারের তারিকায় উঠে এসেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে আজ ফিনিক্স ইন্স্যুরেন্সের শেয়ার দর ৬.৫৮  শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে  উঠে আসে। এদিন কোম্পানির শেয়ার দর ২৫.৯০ টাকায় অপরিবর্তীত থেকে লেনদেন হয়।

প্রাইম ইন্স্যুরেন্সের শেয়ার দর ৬.৫২  শতাংশ বেড়ে গেইনারের দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে। এদিন কোম্পানির শেয়ার দর ১৮.৭০ টাকা থেকে ১৯.৮০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৯.৮০ টাকায় লেনদেন হয়।

সেন্টাল ইন্স্যুরেন্সের শেয়ার দর ৬.৩৪  শতাংশ বেড়ে গেইনারের তৃতীয় অবস্থানে উঠে এসেছে। এদিন কোম্পানির শেয়ার দর ২০.৭০ টাকা থেকে ২১.৮০ টাকায় উঠানামা করে সর্বশেষ ২১.৮০ টাকায় লেনদেন হয়।

অগ্রনী ইন্স্যুরেন্সের শেয়ার দর ৩.৩৭  শতাংশ বেড়ে গেইনারের ৭ম অবস্থানে উঠে এসেছে। এদিন কোম্পানির শেয়ার দর ১৭.৮০ টাকা থেকে ১৮.৫০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৮.৫০ টাকায় লেনদেন হয়।

বিমা খাতের কোম্পানি ছাড়াও গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে সেন্টাল ফার্মাসিটিক্যলের দর বেড়েছে ৫.৫১ শতাংশ, বিকন ফার্মাসিটিক্যালের ৩.৭৩ শতাংশ, মিরাকল ইন্ডাস্ট্রিজের ৩.৪৬ শতাংশ, আরগণ ডেনিমসের ৩.১০ শতাংশ, গোল্ডেন হাভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজের ৩.১০ শতাংশ এবং হাক্কানী পাল্প অ্যান্ড পেপার মিলসের ২.৭১ শতাংশ দর বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top