ফেসবুক মেসেঞ্জারে ‘সিক্রেট কনভারসেশন’ পরিসেবার সুবিধা!

vffirP 11শেয়ারবাজার ডেস্ক: নতুন নতুন ফিচার্সের জন্য ইউজারদের কাছে দিন দিন আরও জনপ্রিয় হয়ে উঠছে ফেসবুক। ইউজারদের জন্য প্রায়ই নতুন নতুন পরিসেবা নিয়ে আসে এই সোশ্যাল মিডিয়া। এবার ফেসবুক মেসেঞ্জারে আরও নিশ্চিন্তে, নিরাপদে বা বলা ভালো আরও গোপনে আপনার মনের কথা বলতে পারবেন। কারণ এবার ফেসবুক মেসেঞ্জার নিয়ে এসেছে ‘সিক্রেট কনভারসেশন’ পরিসেবা, যা আপনার কথোপকথনের গোপনীয়তা আরও ভালোভাবে রক্ষা করবে।

এর মাধ্যমে ইউজাররা মেসেঞ্জারে গোপনে কথোপকথন করতে পারবেন। সবথেকে গুরুত্বপূর্ণ হল এই পরিসেবার মাধ্যমে আপনার মেসেজগুলিকে আপনি ‘সেল্ফ ডেস্ট্রাক্ট’ মোডে সেট করে রাখতে পারবেন। এর ফলে আপনার ফেসবুক মেসেঞ্জার থেকে নিজে থেকেই ডিলিট হয়ে যাবে গোপন কথোপকথন।

এই পরিসেবার মাধ্যমে ফেসবুক মেসেঞ্জারের কথোপকথন চূড়ান্তভাবে নিরাপদ থাকবে এবং যে কেউ অবাঞ্ছিতভাবে কারোর গোপন কথোপকথন দেখতে পারবেন না।

সিক্রেট কনভারসেশন’ পরিসেবাটি বাই ডিফল্ট অর্থাৎ নিজে থেকে মেসেঞ্জারে থাকে না, এটি ম্যানুয়ালি ওপেন করতে হয়। আপনার ফেসবুক মেসেঞ্জারের তথ্য তখন থেকেই গোপন থাকবে, যখন আপনি নিজে থেকে এই ‘সিক্রেট কনভারসেশন’ পরিসেবাটি অন করছেন।

শুধুমাত্র অ্যানড্রয়েড এবং iOS ফোনের মেসেঞ্জার অ্যাপেই এই ‘সিক্রেট কনভারসেশন’ পরিসেবার সুবিধা পাওয়া যাবে। কোনওরকম ফেসবুক চ্যাট www.facebook.com, m.facebook.com অথবা www.messenger.com-এ আপাতত এই পরিসেবার সুবিধা মিলবে না।

এই ‘সিক্রেট কনভারসেশন’ পরিসেবার বেশকিছু লিমিটেশনস রয়েছে। আপনি এর মাধ্যমে সবধরণের মেসেজ পাঠাতে পারবেন না। আসুন দেখে নেওয়া যাক, এই পরিসেবার মাধ্যমে আপনি কী কী জিনিস করতে পারবেন।

* মেসেজ
* ছবি
* স্টিকারস

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top