চলছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন

iztemaশেয়ারবাজার রিপোর্ট: টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা ময়দানে অনুষ্ঠিত তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমার শনিবার চলছে দ্বিতীয় দিন। বাদ ফজর থেকে বয়ান করেছেন দেশ বিদেশের বিশিষ্ট মওলানারা।

দেশ-বিদেশের লাখ লাখ মুসল্লি ইজতেমা ময়দানে অবস্থান করে বয়ান শুনছেন। বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন শনিবারও টঙ্গী অভিমুখী বাস, ট্রাক, ট্রেন, লঞ্চসহ বিভিন্ন যানবাহনে মানুষ আসছেন। আখেরি মোনাজাতের আগ পর্যন্ত মানুষের এ ঢল অব্যাহত থাকবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

প্রথম পর্বে দেশের ৩১টি জেলার মুসুল্লীরা ৪০টি খিত্তায় এবং বিদেশি মুসল্লিরা মাঠের উত্তর পশ্চিম পাশে নির্মিত বিদেশি নিবাসে অবস্থান নিয়ে বয়ান শুনছেন। ইজতেমার মূল বয়ান মঞ্চ থেকে তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বীরা আগত মুসুল্লীদের উদ্দেশ্যে বয়ান করেন। মূল বয়ান উর্দুতে হলেও সঙ্গে সঙ্গে ওই বয়ান বিভিন্ন ভাষাভাষি মুসল্লিদের জন্য অনুবাদ করা হয়।

রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। বিদেশি নিবাসের পূর্বপাশে বিশেষ মোনাজ মঞ্চ থেকে রোববার বেলা ১১টা থেকে যোহরের নামাজের আগে যে কোন সময় আখেরি মোনাজাত শুরু হবে বলে ধারণা করা হচ্ছে।

এরপর চারদিন বিরতি দিয়ে আগামী ১৬ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব এবং একইভাবে শেষ হবে ১৮ জানুয়ারি।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top