লুজারে জেড ক্যাটাগরি কোম্পানির আদিপত্য

TOP-10- Loser -sharebazarnews, লুজারের শীর্ষেশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) দর কমার তালিকায় জেড ক্যাটাগরি কোম্পানির শেয়ারের আধিপত্য লক্ষ্য করা গেছে।  আজ বৃহস্পতিবার টপটেন লুজারের তালিকার মধ্যে ৮টি অবস্থান করছে জেড ক্যাটাগরির কোম্পানি। এগুলো হলো- মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, দুলামিয়া কটন, রহিমা ফুড, বিআইএফসি, বিডি ওয়েল্ডিং, শ্যামপুর সুগার মিলস, মর্ডাণ ডাইং অ্যান্ড স্কিণ প্রিণ্ট এবং বঙ্গজ লিমিটেড।  আর বাকী দুই কোম্পানির মধ্যে একটি ছিল এ ক্যাটাগরির, আরেকটি ছিল বি ক্যাটাগরির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ লুজারে জেড ক্যাটাগরি কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি শেয়ার দর কমেছে মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের। এদিন কোম্পানির শেয়ার দর ০.৯০ টাকা বা ৭.৮২ শতাংশ কমেছে। সারাদিন কোম্পানির শেয়ার দর ১০.৪০ টাকা থেকে ১১.৩০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১১ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং ছিল ১১.৫০ টাকা যা আজ ক্লোজিং হয় ১০.৬০ টাকায়।

লুজারের দ্বিতীয় স্থানে থাকা দুলামিয়া কটনের শেয়ার দর কমেছে ০.৭০ টাকা বা ৬.৮৬ শতাংশ। তৃতীয় স্থানে থাকা রহিমা ফুডের শেয়ার দর কমেছে ১০.৭০ টাকা বা ৬.২৫ শতাংশ।  চতুর্থ স্থানে থাকা বিআইএফসির শেয়ার দর কমেছে ০.৬০ টাকা বা ৫.৬০ শতাংশ। পঞ্চম স্থানে থাকা বিডি ওয়েল্ডিংয়ের শেয়ার দর কমেছে ০.৮০ টাকা বা ৪.৪১ শতাংশ। ষষ্ঠ স্থানে থাকা শ্যামপুর সুগারের শেয়ার দর ১ টাকা বা ৪.৩৮ শতাংশ। অষ্টম স্থানে থাকা মডার্ণ ডাইংয়ের শেয়ার দর ৯.২০ টাকা বা ৩.৮৫ শতাংশ। আর দশম স্থানে থাকা বঙ্গজের শেয়ার দর ৫.৪০ টাকা বা ৩.৮৮ শতাংশ।

এদিকে, টপটেন লুজারে বাকী দুই কোম্পানির মধ্যে এ ক্যাটাগরির উসমানিয়া গ্লাস শীটের শেয়ার দর কমেছে ৪.১০ টাকা বা ৪.০৮ শতাংশ। আর বি ক্যাটাগরির মুন্নু সিরামিকের শেয়ার দর কমেছে ১.৬০ টাকা বা ৩.৮৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top