আইসিবি’র বে-মেয়াদি মিউচ্যুয়াল ফান্ডগুলোর ডিভিডেন্ড অনুমোদন

icbশেয়ারবাজার রিপোর্ট: রাষ্ট্রায়ত্ত্ব বিনিয়োগ প্রতিষ্ঠান আইসিবি’র সহযোগী প্রতিষ্ঠান আইসিবি অ্যাসেট মেনেজমেন্ট কোম্পানি পরিচালিত ৫টি বে-মেয়াদি মিউচ্যুয়াল ফান্ড ইউনিট হোল্ডারদের নগদ ডিভিডেন্ড অনুমোদন করেছে।

৩১ জুলাই অনুষ্ঠিত ফান্ডগুলোর ট্রাস্টি সভায় ২০১৬-২০১৭ অর্থবছরের জন্য ডিভিডেন্ড অনুমোদন হয়েছে। ফান্ডগুলোর ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করছে আইসিবি।

সিদ্ধান্ত অনুযায়ী, আইসিবি এএমসিএল ইউনিট ফান্ড ইউনিট প্রতি ২০.৫০ টাকা ডিভিডেন্ড দিবে। ফান্ডটির প্রতিটি ইউনিটের বিক্রয় মূল্য ২২৭ টাকা এবং পুন:ক্রয় মূল্য ২২২ টাকা।

আইসিবি এএমসিএল পেনশন হোল্ডার্স ইউনিট ফান্ড হিসাব বছরের দ্বিতীয় ভাগের জন্য ইউনিট প্রতি ৯.৫০ টাকা ডিভিডেন্ড দিবে। প্রথমভাগের জন্য ৪ টাকা দিয়েছিল। হিসাব বছরে মোট ১৩.৫০ টাকা ডিভিডেন্ড দিল ফান্ডটি। ফান্ডটির প্রতিটি ইউনিটের বিক্রয় মূল্য ১৯০ টাকা এবং পুন:ক্রয় মূল্য ১৮৫ টাকা।

বাংলাদেশ ফান্ড ইউনিট প্রতি ৬.৫০ টাকা ডিভিডেন্ড দিবে। ফান্ডটির প্রতিটি ইউনিটের বিক্রয় মূল্য ১০০ টাকা এবং পুন:ক্রয় মূল্য ৯৭ টাকা।

আইসিবি এএমসিএল কনভার্টেড ফার্স্ট ইউনিট ফান্ড ইউনিট প্রতি ০.৬০ টাকা ডিভিডেন্ড দিবে। ফান্ডটির প্রতিটি ইউনিটের বিক্রয় মূল্য ১০ টাকা এবং পুন:ক্রয় মূল্য ৯.৭০ টাকা।

আইসিবি এএমসিএল ইসলামিক ইউনিট ফান্ড ইউনিট প্রতি ০.৮০ টাকা ডিভিডেন্ড দিবে। ফান্ডটির প্রতিটি ইউনিটের বিক্রয় মূল্য ১০.৩০ টাকা এবং পুন:ক্রয় মূল্য ১০ টাকা।

৩০ জুন, ২০১৭ পর্যন্ত ফান্ডগুলোতে যেসব ইউনিট হোল্ডারদের নাম থাকবে কেবল তারাই এ ডিভিডেন্ড পাবেন।  আগামী ১৬ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত ডিভিডেন্ড বিতরণ করা হবে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top