তিন ইস্যু নিয়ে ট্রেকহোল্ডারদের সঙ্গে সিএসই’র বৈঠক

DSC_0005শেয়ারবাজার রিপোর্ট: মার্কেট মেকিং, ক্লিয়ারিং করপোরেশন (সিপিপি) এবং বর্তমান বাজার পরিস্থিতি ট্রেকহোল্ডারদের সঙ্গে বৈঠক করেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। আজ ০২ আগস্ট বিকেল সাড়ে তিনটায় চিটাগাং অফিসে সিএসই ট্রেকহোল্ডারদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিএসই চেয়ারম্যান ড: এ কে আব্দুল মোমেন। সভায় উল্লেখিত তিন ইস্যু ছাড়াও বিএসইসি অনুমোদিত মার্কেট ম্যাকিং এবং সিসিপি নীতিমালা বিষয়ক প্রতিবেদন উপস্থাপন করা হয়।

উক্ত সভায় সিএসই এর পরিচালকবৃন্দ, প্রাক্তন প্রেসিডেন্টবৃন্দ, ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, আজকে মূলত ট্রেকহোল্ডারদের নিয়ে অ্যাওয়ারনেস প্রোগ্রাম হয়েছে। সামনে বাজারে মার্কেট মেকিং রুলস আসছে, ক্লিয়ারিং করপোরেশন (সিসিপি),এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড (ইটিএফ) আসছে এগুলো নিয়ে মূলত আলোচনা হয়েছে। ট্রেকহোল্ডারা কিভাবে কাজ করবে,কিভাবে মার্কেট মেকিংয়ের লাইসেন্স পেতে পারে,ট্রেকহোল্ডারদের ভূমিকা কি হবে ইত্যাদি নিয়ে আজকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বর্তমান বাজার সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বাজারে নেতিবাচক প্রভাব পড়ে এমন কোনো ইস্যু দেখছি না। মার্কেটকে ঘিরে যে ধরনের কাজ হচ্ছে তাতে আমরা আশা করি এই বাজার অনেক দূর এগিয়ে যাবে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top