ডিবিএইচের আয় বাড়লেও বিএসসিসিএলের মুনাফায় ধ্বস

dbh-bsccl-sharebazarnewsশেয়ারবাজার ডেস্ক: তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষীত (জানুয়ারি-মার্চ ১৫) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। এগুলো হলো: বাংলাদেশ সাবমেরিণ ক্যাবলস কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) এবং ডেল্টা ব্র্যাংক হাউজিং ফাইনান্স লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের আয় বাড়লেও বিএসসিসিএলের মুনাফার নেমেছে ধ্বস।  ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ সাবমেরিণ ক্যাবলস:

তৃতীয় প্রান্তিকে বাংলাদেশ সাবমেরিণ ক্যাবলসের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১ কোটি ৫৩ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১০টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৭ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.৫৩ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় কমেছে ৬ কোটি ৪১ লাখ ৪০ হাজার টাকা  বা ৪১৫.৪১ শতাংশ এবং ইপিএস কমেছে ০.৪৩টাকা বা ৪৩০ শতাংশ।

গত নয় মাসে (জুলাই ১৪-মার্চ ১৫) এ কোম্পানিটি কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৭ কোটি ২৪ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৩৩ কোটি ৯ লাখ ৩০ হাজার টাকা এবং ইপিএস ছিল ২.২১ টাকা।

ডেল্টা ব্র্যাংক হাউজিং:

তৃতীয় প্রান্তিকে বাংলাদেশ ডেল্টা ব্র্যাংক হাউজিংয়ের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২৭ কোটি ৮৯ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪০টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ২৩ কোটি ৮৫ লাখ ১০ হাজার টাকা এবং ইপিএস ছিল ২.০৬ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে ৪ কোটি ৪ লাখ ৮০ হাজার টাকা  বা ১৪.৫১ শতাংশ এবং ইপিএস বেড়েছে ০.৩৪টাকা বা ১৪.১৭ শতাংশ।

গত নয় মাসে (জুলাই ১৪-মার্চ ১৫) এ কোম্পানিটি কর পরিশোধের পর  (excluding preference dividend) মুনাফা হয়েছে ৫২ কোটি ৫৮ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৫৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ৪৩ কোটি ৯৩ লাখ ৫০ হাজার টাকা এবং ইপিএস ছিল ৩.৯৭ টাকা।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top