সিএসই’র পরিচালক নির্বাচন ২৫ অক্টোবর

cseশেয়ারবাজার রিপোর্ট: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচন আগামী ২৫ অক্টোবর বুধবার (সকাল ১০টা থেকে বিকাল ৩টা ) অনুষ্ঠিত হবে। এর জন্য ইতিমধ্যে তিন সদস্যের একটি ইলেকশন কমিশন গঠন করা হয়েছে। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

‘সিএসই সংঘবিধি স্মারক এর আর্টিকেল ৩৪ অনুযায়ী এই নির্বাচন পরিচালিত হবে।

সিএসই জানায়, বর্তমান শেয়ারহোল্ডার পরিচালক মির্জা সালমান ইস্পাহানি এবং মো: শামসুল ইসলামের মেয়াদ এ বছর শেষ হবে। এই দুই পদে পরিচালক নির্বাচন করা হবে। সিএসই সংঘ স্মারক বিধির আর্টিকেল ৩৫ (৩) অনুযায়ী মির্জা সালমান ইস্পাহানি এবং মো: শামসুল ইসলাম নির্বাচনে ফের অংশগ্রহণ করতে পারবেন।

আগামী ২৫ অক্টোবর বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের পর গণনা শেষে ফলাফল প্রকাশ করা হবে।

সিএসই জানায়, আগামী ২০ সেপ্টেম্বর নির্বাচন সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনের ভোটারদের তালিকা প্রকাশ হবে আগামী ২ অক্টোবর। আগামী ১২ অক্টোবর বিকেল সাড়ে ৫টা পর্যন্ত নির্বাচনে আগ্রহী প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। প্রয়োজনীয় যাচাই বাছাই শেষে ২২ অক্টোবর নির্বাচনে যোগ্য প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

সূত্র মতে, সিএসইর নির্বাচন বিষয়ে ৩ সদস্যের কমিশন গঠন করা হয়েছে। কমিটি প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন িএকেএম মোহসানুদ্দিন আহমেদ চৌধুরী। নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য হলেন- মো. আখতার হোসেন এবং সায়েদুল মোস্তাফা চৌধুরী।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top