আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ সেপ্টেম্বর ২০১৭, শনিবার |

kidarkar

আমান কটন ফিব্রাসের ২০১৬-২০১৭ হিসাব বছরের আর্থিক প্রতিবেদন প্রকাশ

aman cotton fibrousশেয়ারবাজার রিপোর্ট: বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আইপিও’র মাধ্যমে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া বস্ত্র খাতের আমান কটন ফিব্রাস লি: ২০১৬-২০১৭ হিসাব বছরের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩০ জুন  ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ২৭ কোটি ৬৯ লাখ ৭৬ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৬ টাকা। যা এর আগের বছর ইপিএস ছিল ৩.৩৮ টাকা এবং প্রকৃত মুনাফা ছিল ২৭ কোটি টাকা। একই সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৯.১২ টাকা। যা ৩০ জুন, ২০১৬ সমাপ্ত বছর শেষে ছিল ৩৫.৬৩ টাকা।

কোম্পানিটি আরো জানায়, প্রতিষ্ঠানটির বর্তমান পরিশোধিত মূলধন ৮০ কোটি টাকা এবং শেয়ার সংখ্যা ৮ কোটি।

এর আগে গত ১২ সেপ্টেম্বর বিএসইসি ৬১১তম কমিশন সভায় কোম্পানিটিকে আইপিও’র মাধ্যমে তালিকাভুক্তির অনুমোদন দেয়। বিএসইসি জানায়, আমান কটনকে বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে ৮০ কোটি টাকা সংগ্রহের অনুমোদন দেওয়া হয়েছে।

আইপিও এর মাধ্যমে কোম্পানিটি ৮০ কোটি টাকা উত্তোলন করে কারখানা সম্প্রসারণ প্রকল্প (বিএমআরই) এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লি:। রেজিস্ট্রার টু দ্যা ইস্যু প্রাইম ব্যাংক ক্যাপিটাল লি:।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.