তিন কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। এগুলো হলো: স্টাইল ক্রাফট, জেএমআই সিরিঞ্জ এবং শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ: সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ ১০ অক্টোবর অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের এ সিদ্ধান্ত নেয়া হয়।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৬ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৩৪ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ নভেম্বর সকাল সাড়ে ১০ টায় ডিওএইচএস বারিধারা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৩১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইস: সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা। আজ মঙ্গলবার (১০ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়।  সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়ে ৬.৭৮ টাকা। আর কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ৬৭.৬৪ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর, বেলা ১১টায়, হোয়াইট হাউজ হোটেল, ১৫৫ শান্তিনগর, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ অক্টোবর।

স্টাইল ক্রাফট: ৩০জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরের ৮০ শতাংশ স্টক এবং ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষনা করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানির পরিচালন পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২.৪৭ টাকা। এছাড়া শেয়ার প্র্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৫০৮.০৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৮৯.৪৪ টাকা। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ২ নভেম্বর।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top