দেড় ঘন্টায় লেনদেন ২০৭ কোটি টাকা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই বাজারে উত্থান পতন লক্ষ করা যায়। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২০৭ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬০৩০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৭৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬০টির, দর কমেছে ৮৮টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬০টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০৭ কোটি ২৬ লাখ ৫৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টার দিকে ডিএসই ব্রড ইনডেক্স ০.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছিল ৬০১২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৩১৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭৪ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২২৩ কোটি ৭০ লাখ ৯১ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২৯৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, দর কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ২৬ লাখ ৫৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top