বসুন্ধরা পেপারের কাট-অফ প্রাইস ৮০ টাকা ছাড়িয়েছে

bashundhara paper millsশেয়ারবাজার রিপোর্ট: বসুন্ধরা পেপারস মিলসের কাট-অফ প্রাইস ৮০ টাকা ছাড়িয়েছে। অর্থাৎ ৮০ টাকা পর্যন্ত বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের জন্য নির্ধারিত ১২৫ কোটি টাকার শেয়ার বিক্রি সম্পন্ন হয়েছে। আর বিডিংয়ের বাকি সময়ে ৮০ টাকার উপরে যত বিড হবে, ততই বাড়তে থাকবে কাট-অফ প্রাইসের দর।

বিডিংয়ের বৃহষ্পতিবার দুপুর ৩টা পর্যন্ত সময়ে এ চিত্র দেখা গেছে।

এই সময় বসুন্ধরার শেয়ারে ৪১৫জন বিডার অংশগ্রহণ বা বিড করেছেন। এরমেধ্যে ৪০ জন ৮০ টাকা বিড করেছেন। সর্বোচ্চ ৯০ টাকায় ৩জন বিড করেছেন।

আইপিও বুকবিল্ডিং আইন অনুযায়ী যোগ্য বিনিয়োগকারীদের জন্য নির্ধারিত টাকার শেয়ার বিডিংয়ে সর্বোচ্চ শেয়ার দর থেকে ক্রমান্বয়ে নীচের দিকে যে শেয়ার দরে বিক্রি সম্পন্ন হবে সে দরে কাট-অফ প্রাইস নির্ধারণ হবে।

এদিকে কোম্পানিটি শেয়ারবাজার থেকে ২০০ কোটি টাকা সংগ্রহ করবে। এরমধ্যে ১২৫ কোটি টাকা বিডিংয়ের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে বিতরণ করা হবে। যা এরইমধ্যে ৯০ টাকা থেকে ৫০ টাকায় বিডিংয়ে কাভার হয়েছে। অর্থাৎ প্রতিষ্ঠানটির কাট-অফ প্রাইস সর্বনিম্ন ৫০ টাকা নিশ্চিত করেছে। তবে বাকি ২৪ ঘন্টার পরে এই প্রাইস চূড়ান্ত হবে। এক্ষেত্রে আগামি ২৪ ঘন্টার বিডিংয়ে বিডারার ৫০ টাকার উপরে যত বেশি বিড করবেন, তত বেশি হবে কাট অফ- প্রাইস।

সোমবার (১৬ অক্টোবর) বিকাল ৫টায় বিডিং শুরু হওয়া বিডিং চলবে আগামি ১৯ অক্টোবরের বিকাল ৫টা পর্যন্ত।

বসুন্ধরা পেপারসের প্রতিটি শেয়ারে বিডিং শুরু হয় ৮৬ টাকা দিয়ে। শুরুতে একজন যোগ্য বিনিয়োগকারী প্রতিটি ৮৬ টাকা দরে ২ লাখ ৯০ হাজার ৬০০টি শেয়ার কেনার জন্য বিডিং করেন।

এর আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬১০তম সভায় কোম্পানিটির বিডিংয়ের অনুমোদন দেয়া হয়।

বসুন্ধরা উত্তোলিত অর্থ দিয়ে যন্ত্রপাতি ও সরঞ্চাম ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচে ব্যয় করবে।

ইলেকট্রনিক বিডিং সম্পাদনের মাধ্যমে কোম্পানিটির কাট অফ প্রাইস নির্ধারিত হবে। যে দরে শেয়ার ক্রয় করবেন বিডিংয়ে অংশগ্রহনকারী যোগ্য বিনিয়োগকারীরা। আর কাট অফ প্রাইসের ১০ শতাংশ কমে পাবেন সাধারন বিনিয়োগকারীরা।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top