তিন কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি ৩০ জুন, সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।

রহিম টেক্সটাইল লিমিটেড

বস্ত্রখাতের রহিম টেক্সটাইল লিমিটেডের ১৫ শতাংশ ক্যাশ ও ১৫ শতাংশ স্টকসহ মোট ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।৩০ জুন ২০১৭ হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৬১ টাকা । আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪১.০৮ টাকা । কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২৭ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

মালেক স্পিনিং মিলস লি: পুঁজিবাজারে তালিকাভুক্ত মালেক স্পিনিং মিলস লি: ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। জানা যায়, আলোচিত সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.০৫ টাকা। শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৫.২০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.০২ টাকা। ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

বিকন ফার্মাসিউটিক্যালস লি:  ওষুধ ও রসায়ন খাতের বিকন ফার্মাসিউটিক্যালস লি: ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। জানা যায়, আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৫ টাকা। শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৯৫ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.২৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ২৮ ডিসেম্বর সকাল ১১টায় কারখানা প্রাঙ্গনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top