আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ অক্টোবর ২০১৭, মঙ্গলবার |

kidarkar

উত্থান-পতনে চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্টঃ সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা দেখা যায়। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৫ কোটি টাকা।

আজকের দুপুরের বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৯৮৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৭৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭টির, দর কমেছে ১২৪টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৫৭টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৯৫ কোটি ৭০ লাখ ৬৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার দুপুর ১২টার দিকে ডিএসই ব্রড ইনডেক্স ৩১ পয়েন্ট কমে অবস্থান করে ৬০০৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৩২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭৯ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২১১ কোটি ১৮ লাখ ১৫ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২২৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, দর কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৬ কোটি ৮ লাখ ৫২ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.