৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

Arthik Protibadon_আর্থিক প্রতিবেদনশেয়ারবাজার রিপোর্ট: প্রথম এবং তৃতীয়  প্রান্তিক (জুলাই’১৭-সেপ্টেম্বর’১৭) সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো: অগ্রনী ইন্স্যুরেন্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স. আরামিট লিমিটেড এবং আরামিট সিমেন্ট লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। নিম্নে এগুলোর আর্থিক প্রতিবেদনের চিত্র তুলে ধরা হলো।

অগ্রনী ইন্স্যুরেন্স:

অগ্রনী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের তৃতীয় প্রান্তিক (জুলাই’১৭-সেপ্টেম্বর’১৭) আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৬১ টাকা। এছাড়া নয়মাসে (জানুয়ারি’১৭-সেপ্টেম্বর’১৭) কোম্পানির ইপিএস হয়েছে ১.৪০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৪৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০৬ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৩০ টাকা। ৩০ সেপ্টেম্বর,২০১৭ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.৩৬ টাকা। ৩১ ডিসেম্বর,২০১৬ পর্যন্ত যার পরিমাণ ছিল ১৭.১৩ টাকা।

ইস্টার্ন ইন্স্যুরেন্স:

ইস্টার্ন ইন্স্যুরেন্সের তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) কমেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৪৮ টাকা। যার পরিমাণ আগের বছর ছিল ০.৬০ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১২ টাকা বা ২০ শতাংশ।

এদিকে, চলতি বছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর১৭) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৭ টাকা। যার পরিমাণ আগের বছর একই সময়ে হয়েছিল ১.৯৫ টাকা। এ হিসাবে ইপিএস কমেছে ০.০৮ টাকা বা ৪.১০ শতাংশ।

এছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৯.১৬ টাকায় এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে  ২.৪৬ টাকায়।

আরামিট লিমিটেড:

আরামিট লিমিটেডের প্রথম প্রান্তিক (জুলাই’১৭-সেপ্টেম্বর’১৭) আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে আরামিট লিমিটেডের ইপিএস হয়েছে ১.৭০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৪৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৭.৭০ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৮.৭৬ টাকা (নেগেটিভ)। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫৫.৬৩ টাকা। ৩০জুন,২০১৭ পর্যন্ত যার পরিমাণ দাঁড়িয়েছে ১৫৫.০৭ টাকা।

আরামিট সিমেন্ট:

প্রথম প্রান্তিকের (জুলাই’১৭-সেপ্টেম্বর’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশিত করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আরামিট সিমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৭৩ টাকা।

জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৭৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসানের পরিমাণ ছিল ০.২৭ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.৫৮ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৪০ টাকা (নেগেটিভ)। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৯.৪২ টাকা। ৩০জুন,২০১৭ পর্যন্ত যার পরিমাণ দাঁড়িয়েছে ১১.০৭ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top