আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ নভেম্বর ২০১৭, বুধবার |

kidarkar

গোল্ডেন সনের বন্ড লাইসেন্স বাতিল: ৩০ কোটি টাকা জরিমানা

GOLDEN_SONশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি গোল্ডেন সন লিমিটেডের বন্ড লাইসেন্স বাতিল করা হয়েছে। বন্ড সুবিধার অপব্যবহারের দায়ে কোম্পানির এ লাইসন্সে বাতিল করা হয়। এর পাশাপাশি কোম্পানিটিকে ৩০ কোটি টাকা জরিমানাও করা হয়েছে।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯-এর সেকশন ১৩(৩), ৩২, ৮৬, ৯৭ এবং সেকশন ১৩(১)-এর সঙ্গে পঠিতব্য বন্ডেড ওয়্যারহাউস লাইসেন্সিং বিধিমালা, ২০০৮-এর বিধিসমূহ এবং লাইসেন্সি কর্তৃক পালনীয় শর্তাবলির শর্ত নং-২, ৩, ৫, ৬ ও ১১-এর সুস্পষ্ট লঙ্ঘন, যা কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯-এর সেকশন ১৫৬(১)-এর টেবিলের দফা ১, ৫৯, ৬০, ৬১, ৬২ ও ৯০ মোতাবেক শাস্তিযোগ্য এবং একটি অপরাধপ্রবণ প্রতিষ্ঠান হওয়ায় এবং সকল শর্ত পূরণ হওয়ায় একই আইনের সেকশন-১৩(৩)-এ প্রদত্ত ক্ষমতাবলে বন্ড লাইসেন্স বাতিল করা হয়েছে।

পাশাপাশি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯-এর সেকশন ১৩(৩), ৩২, ৮৬, ৯৭ এবং সেকশন ১৩(১)-এর সঙ্গে পঠিতব্য বন্ডেড ওয়্যারহাউস লাইসেন্সিং বিধিমালা, ২০০৮-এর বিধিসমূহ এবং লাইসেন্সি কর্তৃক পালনীয় শর্তাবলির শর্ত নং-২, ৩, ৫, ৬ ও ১১ লঙ্ঘনের অভিযোগ প্রমাণিত হওয়ায় দি কাস্টমস অ্যাক্ট, 1969-Gi সেকশন 156-Gi Table-Gi Clause ১, ৫৯, ৬০, ৬১, ৬২ ৯০ মোতাবেক মেসার্স গোল্ডেন সন লিমিটেডকে ৩০ কোটি টাকা অর্থদণ্ড আরোপ করা হয়।

আর আরোপিত অর্থদণ্ড বাবদ ৩০ কোটি টাকা, অবৈধ অপসারিত কাঁচামালের প্রযোজ্য শুল্ককর ১০ কোটি ৪৪ লাখ ১৫ হাজার ৯১৩ টাকা এবং অবৈধ অপসারণের উদ্দেশ্যে মজুদকৃত কাঁচামালের শুল্ক কর ২ কোটি ৮৪ লাখ ৮৫ হাজার ৮৯৭ টাকাসহ সর্বমোট ৪৩ কোটি ২৯ লাখ ১ হাজার ৮১১ টাকা এই আদেশ জারির ১৫ (পনের) দিনের মধ্যে ট্রেজারি চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমাদানপূর্বক ট্রেজারি চালানের মূল কপি এ দফতরে দাখিল করার জন্য আদেশ দেওয়া হয়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.