বাজার ভালো অবস্থানে থাকবে

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এইদিন শুরুতে উত্থান থাকলেও দেড় ঘন্টা পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এবং আড়াই ঘন্টা পর ক্রয় চাপে ঘুঁড়ে দাঁড়ায় বাজার। বুধবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে আগের দিনের তুলনায় টাকার অংকে লেনদেন কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৮৯৮ কোটি টাকা।

বর্তমান বাজার পরিস্থিতি সম্পর্কে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক  প্রে‌সি‌ডেন্ট মো: শাকিল রিজভী জানান, বর্তমান বাজার পরিস্থিতি অনুযায়ী সামনে মার্কেট আরো ভালো হবে। যদি কোনো প্রাকৃতিক  দু‌যোর্গ না হয় তাহলে এই মার্কেটে ডাউন‌ট্রেন্ড হবে না। কারন বর্তমান কোম্পানিগুলোর পারফরম্যান্স অনেক ভালো। তাই মন্দাবাজার হওয়ার কোনো সুযোগ নেই বলে জানান শাকিল রিজভী।

এদিকে আজ দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৮৯  পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৭০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ১২০টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৮৯৮ কোটি ৫২ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৭ পয়েন্ট কমে অবস্থান করে ৬৩৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করে ১৩৮১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করে ২২৬৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১ হাজার ৯১ কোটি ৯০ লাখ ৪৭ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১৯৩ কোটি ৮৯ লাখ ৯৫ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইএক্স ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৭৮৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৬টির কমেছে ৯৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির। যা টাকায় লেনদেন হয়েছে ৪৩ কোটি ৭৬ লাখ ৫৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top