বিনিয়োগকারীদের হতাশ করেছে ৩ কোম্পানি

bangasশেয়ারবাজার ডেস্ক: ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে কোনো প্রকার ডিভিডেন্ড না দিয়ে বিনিয়োগকারীদের হতাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। লোকসানে থাকায় কোম্পানিগুলো পরিচালনা পর্ষদ এমন সিদ্ধান্ত নিয়েছে। আজ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানিগুলো হলো: বঙ্গজ, মিথুন নিটিং অ্যান্ড ডাইং এবং তাল্লু স্পিনিং মিলস লিমিটেড। নিম্নে কোম্পানিগুলোর অবস্থা তুলে ধরা হলো:

বঙ্গজ: সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে বঙ্গজের পরিচালনা পর্ষদ।  আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৬২ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২.১৩ টাকা ও শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৭২ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর সকাল ১১টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ ডিসেম্বর।

মিথুন নিটিং অ্যান্ড ডাইং: সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে মিথুন নিটিংয়ের পরিচালনা পর্ষদ।আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৮৪ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১.৯৯ টাকা ও শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৯২ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর দুপুর ১২ টা ১৫ মিনিটে কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ ডিসেম্বর।

তাল্লু স্পিনিং অ্যান্ড ডাইং: সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে তাল্লু স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ।আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.১২ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.১০ টাকা ও শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৮ টাকা (ঋণাত্মক)।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর বেলা ১১টা ৪৫ মিনিটে কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ ডিসেম্বর।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top