সূচকে তেজিভাব: লেনদেনে গতি নেই

BAZARশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন শুরু থেকেই ক্রয় চাপে টানা বাড়তে থাকে সূচক। তবে দেড় ঘন্টা পর এর মাত্রা কিছুটা হ্রাস পেতে থাকে। রোববার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে আগের দিনের তুলনায় টাকার অংকে লেনদেন কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৭৯০ কোটি টাকা।

এদিকে, আজ দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৩৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৯৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৮০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭০টির, কমেছে ১১৩টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৭৯০ কোটি ৮৩ লাখ ৯৫ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬৩২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৯৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৭৭ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৮৫৪ কোটি ৫৪ লাখ ৮৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৬৩ কোটি ৭১ লাখ ১৯ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইএক্স ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৮৬৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির কমেছে ৯৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির। যা টাকায় লেনদেন হয়েছে ৩৩ কোটি ৮৮ লাখ ৭৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top