পাকিস্তানি ব্যাংক থেকে বিনিয়োগ তুলে নেবে রুপালী ব্যাংক

Rupali bankশেয়ারবাজার রিপোর্ট: পাকিস্তানের সামিট ব্যাংকের ১.৮৪ শতাংশ অর্থাৎ ৩ কোটি ২৭ লাখ ৭০ হাজার শেয়ার বিক্রি করবে রূপালী ব্যাংক লি:। এর জন্য চার সদস্যের একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটি কাজ করছে।

অর্থ মন্ত্রণালয় সূত্র জানায়, রূপালী ব্যাংকের কাছে সামিট ব্যাংকের ১.৮৪ শতাংশ শেয়ার রয়েছে। কিন্তু দীর্ঘদিন ধরে এ বিনিয়োগ থেকে কোন রিটার্ন পাচ্ছে না রূপালী ব্যাংক। ২০১৫ সালে পাকিস্তানি ব্যাংকটির শেয়ার বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর জন্য কমিটিও করে দেওয়া হয়েছে। কমিটিতে অর্থ মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধি এবং রূপালী ব্যাংকের ডিএমডি রয়েছেন।

ব্যাংকটির ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, পাকিস্তানি শেয়ারবাজারে সামিট ব্যাংকের শেয়ার অভিহিত মূল্য ১০ টাকা থেকে অনেক কম দামে ২.৩৭ থেকে ২.৪৫ পাকিস্তানি রূপিতে কেনা-বেচা হচ্ছে। ব্যাংকটির শেয়ার দর বৃদ্ধি পেলে বিক্রির সিদ্ধান্ত বাস্তবায়ন হবে। আজকের হিসাব মতে পাকিস্তানের ১ রূপি বাংলাদেশে ৭৫ পয়সা।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর ২০১৬ শেষে পাকিস্তানি সামিট ব্যাংকের প্রকৃত লোকসান হয়েছে ২১৭ কোটি টাকা। চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নয় মাসে লোকসান হয়েছে ৪২ কোটি ৭৭ লাখ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top