আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ জানুয়ারী ২০১৮, সোমবার |

kidarkar

উত্থান দিয়ে বছর শুরু

শেয়ারবাজার রিপোর্ট: চলতি বছরের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ১০ মিনিট পর সেল প্রেসারে নামতে থাকে সূচক। এবং শেষ আধা ঘন্টায় ক্রয় প্রেসারে ঘুঁড়ে দাঁড়ায় বাজার। সোমবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিনশেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৪ কোটি ৩০ লাখ ৭৯ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৫৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৯১ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৮১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৫টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩৭৪ কোটি ৩০ লাখ ৭৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬২৪৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৯০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৮৩ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৬২৮ কোটি ৪ লাখ ৭৭ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ২৫৩ কোটি ৭৩ লাখ ৯৮ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৭০৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২১৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৭৯ লাখ ৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.