ক্যাশ ডিভিডেন্ড পাঠিয়েছে ৪ কোম্পানি

শেয়ারবাজার ডেস্ক: সমাপ্ত হিসাব বছরের ক্যাশ ডিভিডেন্ড বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো: আরামিট লিমিটেড, কহিনূর কেমিক্যাল, অরিয়ন ফার্মা এবং অরিয়ন ইনফিউশন লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানিগুলো বাংলাদেশ ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে ক্যাশ ডিভিডেন্ড বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে। আর যাদের ব্যাংকে বিইএফটিএন সুবিধা নেই, তাদের ডিভিডেন্ড কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো হয়েছে।

আরামিট লিমিটেড ৩০ জুন, ২০১৭ অর্থবছরের জন্য ৪৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.১৩ টাকা।

ওরিয়ন ফার্মা ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪০ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭০.৯৫ টাকা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৯.৬২ টাকা।

ওরিয়ন ইনফিউশন ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২.৫৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৮ টাকা।

কহিনূর কেমিক্যাল লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। এর মধ্য ১৫ শতাংশ ক্যাশ ও ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি অায় (ইপিএস) হয়েছে ১২.০৪ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৫.৪৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩৪.৫৮ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top