রাইট শেয়ারের টাকা কাজে লাগিয়েছে বিডি থাই

শেয়ারবাজার ডেস্ক: রাইট শেয়ারের মাধমে উত্তোলিত টাকা কাজে লাগিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বিডি থাই অ্যালুমিনিয়াম। কোম্পানিটি চতুর্থ এক্সট্রেশন স্থাপন, অ্যান্ডোলাইজেশন প্লান্ট-২, সাবস্টেশন ও অন্যান্য উন্নয়নমূলক কাজ সফলভাবে সম্পন্ন করেছে।  ডিএসই সূত্রে এতথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানিটি রাইট প্রাইজ ডকুমেন্টস অনুযায়ী  চতুর্থ এক্সট্রুশন প্রেস, অ্যান্ডোলাইজেশন প্ল্যান্ট -২, সাবস্টেশন এবং অন্যান্য ডেভেলপমেন্ট কাজের সফলভাবে ইনস্টল করেছে।

এছাড়া কোম্পানিটি বেশিরভাগ আধুনিক, টেকসই পাউডার লেপা এবং কাঠের টেক্সচার্ড অ্যালুমিনিয়াম প্রোফাইলের বাজারে বিক্রির জন্য গুঁড়া লেপের জন্য অবকাঠামো নির্মাণ করেছে। বর্ধিত উৎপাদন ক্ষমতা সমর্থন করতে অবাধ বিদ্যুৎ সরবরাহের জন্য বিটিএ দুটি নতুন ডিজেল জেনারেটর স্থাপন করেছে।

রাইট শেয়ার অফারের তহবিলের এই সম্প্রসারণ কোম্পানির রেটিং উৎপাদন দ্বিগুণ করেছে।

রাইটের টাকা থেকে কোম্পানিটি বিদ্যমান ঋণ পরিশোধ করেছে। এছাড়া রাইট অফার ডকুমেন্ট অনুযায়ী কোম্পানিটির অন্যান্য প্রাসঙ্গিক কাজ চলছে।

উল্লেখ্য, বিডি থাই অ্যালুমিনিয়াম ১টি শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ারের ঘোষণা দেয়। কোম্পানিটি ১০ টাকা ফেসভ্যালু অনুযায়ী ৫ কোটি ২৩ লাখ ৩৫ হাজার ২৮টি শেয়ারের বিপরীতে রাইট শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৫২ কোটি ৩৩ লাখ ৫০ হাজার ২৮০ টাকা সংগ্রহ করে।

রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে মূলধন বাড়ানো, উৎপাদন ক্ষমতা বৃদ্ধি ও আংশিক ঋণ পরিশোধ করবে কোম্পানিটি।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top