শিক্ষাপ্রতিষ্ঠানে লাগাতার ধর্মঘটের ডাক

শেয়ারবাজার ডেস্ক: সোমবারের মধ্যে জাতীয়করণের দাবি মানা না হলে মঙ্গলবার (৩০ জানুয়ারি) থেকে দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে লাগাতার ধর্মঘটের ডাক দিয়েছে আমরণ অনশনে থাকা ছয়টি বেসরকারি শিক্ষক-কর্মচারী সংগঠনের মোর্চা বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরাম।

এদিকে সোমবার (২৯ জানুয়ারি) ১৪তম দিনের মতো রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন অব্যাহত রয়েছে শিক্ষক-কর্মচারীদের। আমরণ অনশনে অংশ নিয়ে এ দিন পর্যন্ত ২০০ শিক্ষক-কর্মচারী অসুস্থ হয়ে পড়েছেন।

লিয়াজোঁ ফোরামের আহ্বায়ক অধ্যক্ষ মো. আবদুল খালেক বলেন, ১৪ দিন ধরে আমরা অনশন চালিয়ে যাচ্ছি। দাবি পূরণে সরকারের পক্ষ থেকে এখনও কোনো আশ্বাস দেওয়া হয়নি। যদিও আমরা চার দফায় শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর সঙ্গে বৈঠক করেছি।

তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের বিষয়টি নিয়ে আলোচনা করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। সে বিষয়েও কোনো অগ্রগতি হয়নি। এ কারণে আজকের মধ্যে দাবি আদায়ে কোনো আশ্বাস না এলে আগামীকাল থেকে দেশের সব এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করা হবে।

বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ কমিটির অন্যতম মুখপাত্র নজরুল ইসলাম রনি বলেন, ১০ জানুয়ারি থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের এক দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন। এরপর ১৫ জানুয়ারি থেকে আমরণ অনশনে রয়েছি। এতেও সরকারের টনক নড়েনি।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top