আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ ফেব্রুয়ারী ২০১৮, রবিবার |

kidarkar

অজানা আতঙ্কে বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: বর্তমান বাজারকে ঘিরে কোনো নেতিবাচক ইস্যু নেই। বরং সামনে বাজারের জন্য অনেক সুখবর রয়েছে। যেখানে বাজার ভালো থাকার কথা সেখানে উল্টো আচরণে বিনিয়োগকারীদের মনে অজানা আতঙ্ক বিরাজ করছে। তবে সন্দেহের তীর নানা দিকে ছুটছে।

আজ সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন। এদিন শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এরই ধারাবাহিকতায় টানা ৬ কার্যদিবস পতনে বিরাজ করছে বাজার। রোববার লেনদেন শেষে সূচকের পাশাপাশি ৭৩ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৪ কোটি টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৩২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৪২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৭টির, কমেছে ২৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩৮৪ কোটি ৪ লাখ ২১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করে ৫৯০৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৩৭৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭০ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ২৮৯ কোটি ৬৬ লাখ ৫৬ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৯৪ কোটি ৩৭ লাখ ৬৫ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮৬৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৪টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৮টির, কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ১৫ কোটি ২০ লাখ ৫৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.