ভিডিও কলে পরিবর্তন আনছে ফেসবুক ম্যাসেঞ্জার!

শেয়ারবাজার ডেস্ক: ফেসবুক ব্যবহারকারীরা মেসেঞ্জার ব্যবহার করে ভয়েস ও ভিডিও কল করতে পারছেন। ফেসবুক মেসেঞ্জারে ভয়েস ও ভিডিও কল উন্মুক্ত করায় সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা তাঁর দেশ বা দেশের বাইরে থাকা বন্ধুদের সঙ্গে সরাসরি কথা বা ভিডিওতে কথা বলার সুযোগ পাচ্ছেন।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে মেসেঞ্জারে গ্রুপ ভিডিও কল করার ক্ষেত্রে এখন আরও সহজ করছে। বর্তমানে মেসেঞ্জার অ্যাপে নতুন একটি ফিচার যুক্ত করার কথা জানিয়েছে ফেসবুক, যাতে ভিডিও কলের সময় অন্য ফ্রেন্ডদের সহজেই যুক্ত করা যাবে।

আগের ফিচারে এমন ছিল যে, এক গ্রাহক কোনো একটি কলে থাকাকালীন অন্য কোনো গ্রাহক কল করলে তাকে ওই কলে যুক্ত করা যেত না। ফলে কলটি কেটে অন্য গ্রাহককে কল করতে হতো। আর গ্রুপ কল করতে হলে ভিন্ন গ্রুপ খুলে সেখান থেকে কল করতে হতো।

বর্তমানে মেসেঞ্জারের এই নতুন ফিচারের কারণে এবার একজনের সাথে কলে থাকাকালে তা না কেটেই অন্য কলারকে সংযুক্ত করা যাবে। একজনের সাথে কলে থাকাকালে ম্যাসেঞ্জসার থেকে ‘অ্যাড পারসন’ অপশন থেকে অন্য গ্রাহককে কলে সংযুক্ত করা যাবে। কল শেষ হলে ওই কলের গ্রাহকদের নিয়ে স্বয়ংক্রিয়ভাবে একটি গ্রুপ তৈরি হবে। সেখান থেকে পরে গ্রুপ চ্যাটও করতে পারবেন গ্রাহক।

আইওএস ও অ্যান্ড্রয়েড এই দুই অপারেটিং সিস্টেমের জন্যই নতুন ফিচারটি এনেছে ফেসবুক। ভিডিও কলে ৬জন পর্যন্ত যুক্ত করা যাবে। আর অডিও কলের ক্ষেত্রে এক সাথে ৫০ জন পর্যন্ত সংযুক্ত করা যাবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top