আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ মার্চ ২০১৮, শনিবার |

kidarkar

৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো: ডাচ-বাংলা ব্যাংক, গ্লাক্সো স্মিথক্লাইন, ইউনাইটেড ফাইন্যান্স এবং লিন্ডে বাংলাদেশ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডাচ-বাংলা ব্যাংক:

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ ক্যাশ ভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২.২৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮.৮৮ টাকা।

একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৯৭.৪১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫৮.৬৬ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৯ মার্চ,সকাল ১০টায় বলরুম প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ মার্চ।

ইউনাইটেড ফাইন্যান্স:

ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক সহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১.৭৬ টাকা।

একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৯৫ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৫ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৬ এপ্রিল, সকাল ১গটায় ঢাকা লেডিস ক্লাবে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ মার্চ।

লিন্ডে বাংলাদেশ:

লিন্ডে বাংলাদেশ লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি একই অর্থবছরের জন্য ২০০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড প্রদান করে। সব মিলিয়ে ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৩৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬২.৬০ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনওসিএফপিএস) ৭৬.১৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪১.৫৪ টাকা। কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২০ মার্চ নির্ধারণ করা হয়েছে। এছাড়া বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে। এজিএমের স্থান ও তারিখ পরে জানানো হবে।

গ্লাক্সো স্মিথক্লাই :

গ্লাক্সো স্মিথক্লাইন লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫৫০ শতাংশ ক্যাশ ভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৫.৫৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫৩.৫১ টাকা।

একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১৮.৩৫ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১১৭.৭৪ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ১৯ এপ্রিল, সকাল ১১টায় রেডিসন ব্লু চিটাগং বে ভিউ, চট্টোগ্রামে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ মার্চ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.