কলম দিয়ে যাত্রীবাহী বিমান জিম্মি

শেয়ারবাজার ডেস্ক: নিদ্রিষ্ট গন্তব্যের পথেই ছুটছিল বেইজিংগামী এয়ার চায়নার সিএ-১৩৫০ বিমানটি। হঠাৎ কেবিন ক্রু সদস্যের গলায় একটি ফাউন্টেইন কলম ঠেকিয়ে বিমানটির জরুরি অবতরণ করাতে বললেন একজন। ভয় পেয়ে যান বিমানটির কেবিন ক্রু সদস্য। বিমানটি অবতরণ করান কলমের মুখে জিম্মি হওয়া এই কেবিন ক্রু সদস্য। সূত্র: বিবিসি।

ঘটনাটি ঘটেছে চীনের চাংশা থেকে বেইজিংগামী এয়ার চায়নার সিএ-১৩৫০ নামের বিমানটিতে। রবিবার (১৫ এপ্রিল) সকাল ৯টা ৫৮ মিনিটে দেশটির হেনান প্রদেশে জরুরি অবতরণের পর ১০টা ৫০ মিনিটের মধ্যেই সব যাত্রীকে নিরাপদে নামানো হয়।

দেশটির কর্তৃপক্ষ কেবিন ক্রু সদস্যের গলায় কলম ঠেকিয়ে জরুরি বিমান অবতরণ করাতে বাধ্য করা এই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করেছে বলে সোমবার বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে।

চীনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবিগুলোতে দেখা গেছে, সু এক কেবিন ক্রু সদস্যের গলায় কলমটি এমনভাবে ধরে রেখেছেন, যা দেখে অস্ত্রই মনে হচ্ছে।

তবে সেই ঘটনায় কোন যাত্রী বা ক্রু ক্ষতিগ্রস্ত হয় নি। সামাজিক যোগাযোগের মাধ্যমে যে ছবিটি ঘুরছে সেখানে দেখা যাচ্ছে একজন কেবিন ক্রুর গলার চাপ দিয়ে লোকটি কলমটি এমনভাবে ধরে আছে যেন সেটি একটি ধারালো অস্ত্র।

পুলিশ জানিয়েছে, এই ব্যক্তির নাম সু। ৪১ বছর বয়সী সুকে ঘটনার পরপরই পুলিশের হেফাজতে নেয়া হয়। জানা যায়, তিনি মানসিক রোগী। তিনি হুনান প্রদেশের অ্যানহুয়ার বাসিন্দা। এখন ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।

তবে কখন সুকে ছাড়া হবে তা জানায়নি পুলিশ।

এই ঘটনায় বেইজিংয়ের একজন আইনজীবী হাও জুনবো বলেছেন, যদি প্রমাণিত হয় ওই ব্যক্তি মানসিক রোগী, তবে তিনি দোষী সাব্যস্ত হবেন না।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top