আজ: রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩ইং, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ মে ২০১৮, রবিবার |


kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ২১৮ কোটি টাকা


শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকের উত্থান থাকলেও ৪০ মিনিট পর সেল প্রেসারে উত্থানের মাত্রা হ্রাস পেতে থাকে। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২১৮ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ২১২৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯২টির, দর কমেছে ৬৬টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫৭টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২১৮ কোটি ৭৫ লাখ ৯৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৭২৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৩২৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছিলো ২১৪০ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৯৮ কোটি ৬৯ লাখ ৭১ হাজার টাকা।

অন্যদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৬৩৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৮টির, দর কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৮ কোটি ৫০ লাখ ৩৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.