আজ: রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ইং, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ অগাস্ট ২০১৮, শনিবার |



kidarkar

সপ্তাহজুড়ে ৮ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে ৩০ জুন, ২০১৮ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ার হোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত ৮ প্রতিষ্ঠান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিভিউশন:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৮ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্য ৯০ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১.৫১ টাকা।

গ্রীনডেল্টা মিউচ্যুয়াল ফান্ড: ইউনিট হোল্ডারদের জন্য সমাপ্ত বছরে ৯ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৯৫ টাকা আর ইউনিট প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ১.৭৮৩৬ টাকা।

এদিকে, বাজার মূল্যে ফান্ডটির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.০০ টাকা।

ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৩ সেপ্টেম্বর।

ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:  ইউনিট হোল্ডারদের জন্য সমাপ্ত বছরে ৯ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৯৭ টাকা আর ইউনিট প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ২.৫০ টাকা।

এদিকে, বাজার মূল্যে ফান্ডটির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৯৬ টাকা।

ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৩ সেপ্টেম্বর।

এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড:  ইউনিট হোল্ডারদের জন্য সমাপ্ত বছরে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১.২৭ টাকা আর ইউনিট প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ১.২৬ টাকা।

এদিকে, বাজার মূল্যে ফান্ডটির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.৪৭ টাকা।

ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৩ সেপ্টেম্বর।

গ্রামিন ওয়ান: স্কিম টু ফান্ড:   ইউনিট হোল্ডারদের জন্য সমাপ্ত বছরে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১.৩১ টাকা আর ইউনিট প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ১.২৯ টাকা।

এদিকে, বাজার মূল্যে ফান্ডটির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.৩৩ টাকা।

ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৩০ আগষ্ট।

এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট মিউচ্যুয়াল ফান্ড: ইউনিট হোল্ডারদের জন্য ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৬৯ টাকা আর ইউনিট প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ১.৩৬ টাকা।

এদিকে, বাজার মূল্যে ফান্ডটির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৭২ টাকা। আর ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১১.৩৩ টাকা।

ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৪ সেপ্টেম্বর।

এসইএমএল আইবিবিএল শরিয়াহ মিউচ্যুয়াল ফান্ড: ইউনিট হোল্ডারদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত বছরের ৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: ইউনিট হোল্ডারদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত বছরের ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.