আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ নভেম্বর ২০১৮, শনিবার |

kidarkar

১১ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানি। এগুলো হলো: মেঘনা পেট্রোলিয়াম, ফার্মা এইডস, এটলাস বাংলাদেশ, স্ট্যান্ডার্ড সিরামিক, পাওয়ার গ্রীড কোম্পানি  অব বাংলাদেশ, মতিন স্পিনিং মিলস, হাক্কানী পাল্প অ্যান্ড পেপার মিলস, বঙ্গজ, ফু-ওয়াং সিরামিক, এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স এবং রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

নিম্নে কোম্পানিগুলোর প্রকাশিত প্রতিবেদন তুলে ধরা হলো:

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩.৩০ টাকা। যা এর আগের বছর একই সময় ছিল ২০.২৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ১৩.০২ টাকা বা ৬৪.২০ শতাংশ।

এছাড়া আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১১.৭৭ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১৩.২০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২০১৯ সালে ১২ জানুয়ারী, সকাল সাড়ে ১১টায় সিটি হল কনভেনশন সেন্টার, আগ্রাবাদ, চট্টগ্রাম অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২ ডিসেম্বর।

ফার্মা এইডস লিমিটেড:

ওষুধ ও রসায়ন খাতের ফার্মা এইডস লিমিটেড ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫.০৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৬০.৮১ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১২.৫১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর সকাল ১১টায় কেন্দ্রীয় কচি কাঁচার মেলা, সেগুনবাগিচা, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

এটলাস বাংলাদেশ:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত অর্থবছরে  কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.২৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪৮ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৬১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর সকাল ১১ টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গন, গাজীপুরে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

স্ট্যান্ডার্ড সিরামিক লিমিটেড:

সিরামিক খাতের কোম্পানি স্ট্যান্ডার্ড সিরামিক লিমিটেড ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৫ টাকা ঋণাত্নক এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৯৬ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ নভেম্বর।

পাওয়ার গ্রীড কোম্পানি  অব বাংলাদেশ লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৭৩ টাকা। যা এর আগের বছর একই সময় ছিল ৪.৩৩ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৪০ টাকা বা ৯.২৩ শতাংশ।

এছাড়া আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২৭.৫১ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১০৮.১২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২০১৯ সালের ১৯ জানুয়ারী, সকাল ১০টায় মুক্তি হল, বিদ্যুৎ ভবন, ১ আব্দুল গণি রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।

মতিন স্পিনিং মিলস লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.১০ টাকা। যা এর আগের বছর একই সময় ছিল ২.৬৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৪২ টাকা বা ১৫.৬৭ শতাংশ।

এছাড়া আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.৬৪ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৩.৬৩ টাকা (পুনর্মূল্যায়ন রিজার্ভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ ডিসেম্বর, সকাল ১১টায় কোম্পানির ফ্যাক্টরি প্র্ঙ্গনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ নভেম্বর।

হাক্কানী পাল্প অ্যান্ড পেপার মিলস লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৯৬ টাকা। যা এর আগের বছর একই সময় লোকসান ছিল ০.৯৫ টাকা।

এছাড়া আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.২০ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৭.৪৩ টাকা (পুনর্মূল্যায়ন রিজার্ভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর, সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর। এজিএম স্থান পরে জানাবে কোম্পানি কর্তৃপক্ষ।

বঙ্গজ লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬১ টাকা ঋণাত্নক এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩.০৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ ডিসেম্বর, সকাল সাড়ে ১১টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর।

এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৫ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ১.৩৫ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৮২ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০.১৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর, সকাল ১১টায় কোম্পানির নিজস্ব ভবনে, তেজগাঁও ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর।

ফু-ওয়াং সিরামিক ইন্ডাষ্ট্রি লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৮ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৬৪ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩০ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১.৬৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর, স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশান-০১ ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর।

রিজেন্ট টেক্সটাইল লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১২ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৫২ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩০.৭০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর, সকাল ১০টা ৪৫ মিনিটে শরনিকা কমিউনিটি সেন্টার, লাভ লেন, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২ ডিসেম্বর।

শেয়ারবাজারনিউজ/মু

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.