আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার |

kidarkar

১২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজার রিপোর্ট: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর ১৮)  অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত ১২ কোম্পানি। গতকাল অনুষ্ঠিত কোম্পানিগুলোর পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। ডিএসই সূত্রে এ তথা জানা গেছে। নিম্নে কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদনগুলো তুলে ধরা হলো:

আইটি কনসালটেন্টস ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এই সময় কোম্পানিটির ইপিএস ৫৩ শতাংশ বেড়েছে।  জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৯ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ০.১৯ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ৫৩ শতাংশ।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.৪৪ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪১ টাকা।

আরএন স্পিনিং মিলস ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এই সময় কোম্পানিটির ইপিএস কমেছে। জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২১ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ০.২৬ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.৫৪ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৬ টাকা।

এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস অপরিবর্তীত রয়েছে। জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৭ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ০.৪৭ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৮.৪৬ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৮ টাকা।

ন্যাশনাল টি ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯.৮০ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ১৫.৩২ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭৩.০৭ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২৭.৭৫ টাকা।

ঢাকা ইল্কেট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে। জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৫ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ০.৫৩ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪১.০৯ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৫ টাকা।

জেমিনী সী ফুড লিমিটেড  ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী ইপিএস কমেছে কোম্পানিটির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৬ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.৮১ টাকা।  সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ১.৩৫ টাকা বা ২৯৩ শতাংশ।

এছাড়াও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৫৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদের পরিমাণ (এনএভিপিএস) হয়েছে ১২.৭৪ টাকা।

কেডিএস এক্সেসরিজ লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী ইপিএস কমেছে কোম্পানিটির। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৬ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩৯ টাকা।  সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১৩ টাকা।

এছাড়াও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৭২ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদের পরিমাণ (এনএভিপিএস) হয়েছে ২৫.১৪ টাকা।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী ইপিএস বেড়েছে কোম্পানিটির। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৫ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৫৪ টাকা।  সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১১ টাকা।

এছাড়াও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদের পরিমাণ (এনএভিপিএস) হয়েছে ১৬.৬২ টাকা।

আমান কটন ফাইবার্স লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী ইপিএস বেড়েছে কোম্পানিটির। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৬৭ টাকা।  সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১৭ টাকা।

এছাড়াও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদের পরিমাণ (এনএভিপিএস) হয়েছে ৪২.৩১ টাকা।

জিপিএইচ ইস্পাত লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী ইপিএস বেড়েছে কোম্পানিটির। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৪২ টাকা।  সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১২ টাকা।

এছাড়াও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.১৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদের পরিমাণ (এনএভিপিএস) হয়েছে ১৭.৪১ টাকা।

সামিট পাওয়ার লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী ইপিএস বেড়েছে কোম্পানিটির। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৩৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় সমন্বিত (ইপিএস) ছিল ১.০৬ টাকা।  সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.২৮ টাকা।

এছাড়াও শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৭ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদের পরিমাণ (এনএভিপিএস) হয়েছে ৩৫.৬৫ টাকা।

জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী ইপিএস কমেছে কোম্পানিটির। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৫ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩২ টাকা।  সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১৭ টাকা।

এছাড়াও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদের পরিমাণ (এনএভিপিএস) হয়েছে ২৫.০৬ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.