আজ: বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২ইং, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার |


kidarkar

দুই ঘন্টায় লেনদেন ২৫৫ কোটি টাকা


শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ২৫৫ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫২৫৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২১০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৬০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫০টির, দর কমেছে ১১৩টির এবং দর পরিবর্তীত রয়েছে ৬০টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৫৫ কোটি ৮৯ লাখ ২২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১২ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫২৬৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১২১১ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৮৬২ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০৫ কোটি ৯৭ লাখ ৭২ হাজার টাকা।

অন্যদিকে, বেলা সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৭৫০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, দর কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৮ কোটি ৫৮ লাখ ৩৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.