আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ নভেম্বর ২০২০, সোমবার |

kidarkar

ডোমিনেজ স্টিলের আইপিও লটারির ড্র চলছে

শেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দিতে ডোমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আইপিও ড্র চলছে। আজ ১৬ নভেম্বর, সোমবার সকাল সাড়ে ১০টায়, লটারির ড্র’র উদ্বোধন করেন কোম্পানিটির চেয়ারম্যান। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ডোমিনেজ স্টিলেরে আইপিও আবেদন গত ১৯ অক্টোবর থেকে শুরু হয়ে ২৫ অক্টোবর পর্যন্ত চলে। কোম্পানির আইপিওতে প্রায় ২১ গুন আবেদন জমা পড়েছে।

তথ্যমতে, কোম্পানিটি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনেরন (বিএসইসি) কাছ থেকে কন্সেন্ট লেটার পেয়ে আইপিও আবেদনের তারিখ নির্ধারণ করা হয়। এর আগে গত ৭৩৭তম কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে।

কোম্পানিটি অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ছেড়ে বাজার থেকে ৩০ কোটি টাকা সংগ্রহ করবে। আইপিওর টাকা দিয়ে কোম্পানিটি ভবন নির্মাণ, ইলেট্রিক্যাল ইনস্ট্রলেশন, প্লান্ট অ্যান্ড মেশিনারিজ ক্রয় ও আইপিও খরচ পরিচালনা করা হবে।

ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৯ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১৯ টাকা ৮১ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.